Wellcome to National Portal
কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১০ জানুয়ারি ২০১৯

সরকারের প্রতি আস্থা রাখুন, কাজে যোগ দিন: গার্মেন্টস শ্রমিকদের উদ্দেশ্যে শ্রম সচিব


প্রকাশন তারিখ : 2019-01-10

শ্রম সচিব আফরোজা খান গার্মেন্টস শ্রমিকদের উদ্দেশ্যে বলেছেন সরকারের প্রতি আস্থা রাখুন, কাজে যোগ দিন। ঘোষিত মজুরী কাঠামো পর্যবেক্ষণে দেখা যায় ৩, ৪ ও ৫ নম্বর ধাপে আশানুরূপ মজুরী বৃদ্ধি পায়নি। ইতোমধ্যে কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। খুব দ্রুত এর সমাধান করা হবে।

তিনি আজ গার্মেন্টস শ্রমিকদের জন্য ঘোষিত মজুরী কাঠামোর সমন্বয়ের নিমিত্তে গঠিত কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে শ্রমিকদের উদ্দেশ্যে একথা বলেন।

শ্রম সচিব বলেন, গার্মেন্টস শ্রমিকদের যেকোন সমস্যার অভিযোগ গ্রহণের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের হট লাইন ২৪ ঘন্টা খোলা থাকবে। অর্থনীতির মূল ভিত্তি গার্মেন্টস শিল্পকে রক্ষার জন্য মালিক-শ্রমিক সবাইকে একসাথে কাজ করতে হবে। দেশের গুরুত্বপূর্ণ এ খাতকে অস্থিতিশীল করার চক্রান্ত থাকতে পারে। এ বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে।

বৈঠকে সংসদ সদস্য সালাম মুর্শিদী, বিজিএমইএ এর সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান, এফবিসিসিআই এর সভাপতি মোঃ সফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএ-এর প্রাক্তন সভাপতি আতিকুল ইসলাম, মোহাম্মদী গ্রুপের এমডি রুবানা হক, জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু, জাতীয় শ্রমিক লীগের মহিলা বিষয়ক সম্পাদক বেগম শামছুন্নাহার ভূইয়া, জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর সভাপতি আমিরুল হক আমিন, ইন্ড্রাস্ট্রিঅল বাংলাদেশ কাউন্সিল এর মহাসচিব সালাউদ্দিন স্বপন এবং শ্রমিক নেতা সিরাজুল ইসলাম রনি, বাবুল আক্তার, নাজমাসহ মালিক-শ্রমিক নেতৃবৃন্দ বৈঠকে অংগ্রহণ করেন।