Wellcome to National Portal
কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪

চামড়া শিল্প পরিদর্শনের চেকলিস্ট চূড়ান্তকরণের জন্য ত্রিপক্ষীয় কর্মশালা আয়োজিত


প্রকাশন তারিখ : 2024-02-13

চামড়া শিল্প পরিদর্শনের খসড়া চেকলিস্ট চূড়ান্তকরণের জন্য ত্রিপক্ষীয় কর্মশালা আয়োজন করেছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর (ডাইফ)। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। 

কর্মশালায় শ্রমিক, মালিক ও সরকারের প্রতিনিধি; শ্রম আইন ও বিধিমালা বিশেষজ্ঞ; দেশীয় ও আন্তর্জাতিক স্টেকহোল্ডারগণ অংশগ্রহণ করেন।

কর্মশালায় প্রতিনিধিগণের পক্ষ থেকে চেকলিস্ট সংশ্লিষ্ট মতামত ও সংশোধনী প্রস্তাব ও সুপারিশ গ্রহণ করা হয়। কর্মশালায় প্রাপ্ত মতামত বিবেচনা করে চেকলিস্ট চূড়ান্ত করার জন্য চেকলিস্ট প্রণয়ন কমিটি কাজ করবে। শ্রম আইন ও বিধিমালার ভিত্তিতে এই চেকলিস্টকে চূড়ান্ত করা হবে৷ 

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব জনাব মোঃ মাহবুব হোসেন। কর্মশালার সভাপতিত্ব করেন ডাইফ মহাপরিদর্শক মোঃ আবদুর রহিম খান।

কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন ডাইফের অতিরিক্ত মহাপরিদর্শক মিনা মাসুদ উজ্জামান, বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের সভাপতি মোঃ নূর কুতুব আলম মান্নান, বিএলএফ এর সেক্রেটারি জেনারেল জেড এম কামরুল আনাম, এফএনভি'র পলিসি এডভাইসর মি. রুবেন, জিআইজেড টেক্সটাইল ক্লাস্টারের কো-অর্ডিনেটর মি. ওয়ার্নার ল্যাং, বিটিএ-এর সভাপতি মোঃ শাহীন আহমেদ, বি.এফ.এল.এল.এফ.ই.এ. এর নির্বাহী সদস্য জয়নাল আবেদীন।

বাংলাদেশ লেবার ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় কর্মশালাটি অনুষ্ঠিত হয়।